logo

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের আইসিটি প্রকল্পের সমাপনী ও সনদ বিতরণ

তথ্য প্রযুক্তি দেশের খবর রাঙ্গামাটি

রাঙামাটিতে পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে দক্ষতা উন্নয়ন ও আত্ম—কর্মসংস্থানের সুযোগ সৃষ্টিকরণ প্রকল্প এর প্রশিক্ষণ সমাপনী ও সনদ বিতরণ করা হয়েছে। সোমবার সকালে বোর্ডের কর্ণফুলী সম্মেলন কক্ষে পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে দক্ষতা উন্নয়ন ও আত্ম—কর্মসংস্থানের সুযোগ সৃষ্টিকরণ প্রকল্প এর প্রশিক্ষণ সমাপনী ও সনদ বিতরণ করা হয়।

এসময় অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোহাম্মদ নুরুল আলম চৌধুরী (অতিরিক্ত সচিব)। এছাড়াও অনুষ্ঠানের সভাপতির বক্তব্য রাখেন সদস্য বাস্তবায়ন মোহাম্মদ হারুন অর রশীদ (উপসচিব), স্বাগত বক্তব্য রাখেন ত্রি—মাত্রিক নির্বাহী পরিচালক জনাব মোঃ ওমর ফারুক এবং প্রকল্প পরিচালক জনাব মংছেনলাইন রাখাইন প্রমুখ বক্তব্য প্রদান। অনুষ্ঠান শেষে প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ বিতরণ করা হয়।

চেয়ারম্যান নিখিল কুমার চাকমা বলেন, আইসিটি বিষয়ে প্রশিক্ষণের সবচেয়ে গুরুত্বপূর্ণ ও উল্লেখযোগ্য হচ্ছে প্রশিক্ষণার্থীরা আইসিটি কম্পিউটারের উপর প্রশিক্ষণ নিয়ে আত্মবিশ্বাস বেড়েছে। নিজেদেরকে যোগ্য হিসেবে গড়ে তুলতে পেরেছে। নিজেদেরকে যোগ্য হিসেবে গড়ে তুল পেরেছে। তিনি আরও বলেন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড শুধু সড়ক যোগাযোগ, কৃষি, শিক্ষা, সমাজ কল্যাণ, ক্রীড়া ও সংস্কৃতি, অবকাঠামো উন্নয়ন করেনি বরং পার্বত্য চট্টগ্রাম অঞ্চলের বেকার যুব—যুবমহিলাদের আত্ম—কর্মসংস্থান সুযোগ সৃষ্টিতেও গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। এটা আজ প্রমাণ হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *